সময়ের সেরা ফটো এডিটিং অ্যাপস! | এখনি ডাউনলোড করুন।

ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড

মজার সব মুহূর্ত ফ্রেমবন্দি করে আগামী প্রজন্মকে দেখানোর জন্য আমরা ছবি তুলি। আর পাশাপাশি এই ছবিকে আরও বেশি সুন্দর করার জন্য আমাদের প্রয়োজন পড়ে এডিট করার। একটা সময় ছিল যখন মানুষ শুধুমাত্র কম্পিউটারের সহযোগিতায় ছবি এডিট করতো। কিন্তু এখন যুগ সম্পূর্ণরূপে বদলে গিয়েছে। যার ফলস্বরূপ বেশিরভাগ মানুষই এখন মোবাইলের মাধ্যমে ছবি এডিট করেন। কিন্তু ছবি এডিট করার জন্য অনলাইনে রয়েছে বিভিন্ন টুল ও মোবাইল অ্যাপ্লিকেশন। এর ফলে একজন বিগেনার ফটো এডিটর কখনোই বুঝতে পারেন না যে, তার জন্য ফটো এডিট করার ভালো এপ্স কোনটি? তাই এই আর্টিকেল এর মাধ্যমে আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। সবার সেরা ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড যেভাবে করবেন এবং ফটো এডিট সম্পর্কিত কিছু টিপস এন্ড ট্রিকস শেয়ার করবো। তাহলে চলুন মূল আর্টিকেলে ঝাঁপিয়ে পড়ি।
ফটো এডিট করার ভালো এপ্স কোনটি?
Lightroom Photo & Video Editor.
হ্যাঁ! কথা বলছিলাম বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ফটো এডিট করার সফটওয়্যার কে নিয়ে। জনপ্রিয় এই ফটো এডিট করার সফটওয়্যার টি এডোবি (Adobe) তথা ফটোশপ এর নির্মাতা প্রতিষ্ঠান তৈরি করেছেন। অ্যাপসটি থেকে খুব সহজেই যেকোনো ব্যক্তি ফটো এডিট করতে পারেন। এর অন্যতম একটি কারণ হচ্ছে: এই অ্যাপটিতে ব্যবহার করা যাবে প্রিসেট। এর ফলে একজন বিগেনার মাত্র কয়েক ক্লিকের ব্যবধানে তার কাঙ্ক্ষিত ছবিটি এডিট করতে সক্ষম হবেন। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে ম্যানুপুলেশন থেকে শুরু করে ভিডিও এডিট পর্যন্ত করা যায়। বর্তমানে অ্যাপটিকে পাওয়া যাবে প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে।

যেভাবে অ্যান্ড্রয়েড ফোন থেকে ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করবেন:
• প্রথমে প্লে স্টোর ওপেন করুন।
• এরপর সার্চ বারে “Lightroom” লিখে সার্চ করুন।
• এরপর “Lightroom” অ্যাপস টি আপনার সামনে চলে আসা মাত্র “Install” বাটনে ক্লিক করুন অথবা সরাসরি এই লিংক ভিজিট করুন।
যেভাবে আইফোন থেকে ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করবেন:
• প্রথমে অ্যাপ স্টোর ওপেন করুন।
• এরপর সার্চ বারে “Lightroom” লিখে সার্চ করুন।
• এরপর “Lightroom” অ্যাপস টি আপনার সামনে চলে আসা মাত্র “Install” বাটনে ক্লিক করুন অথবা সরাসরি এই লিংক ভিজিট করুন।
যেভাবে প্রিমিয়াম ভার্সন ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করবেন:
যারা ছবি এডিট করেন, তারা এই প্রিমিয়াম শব্দটির সাথে অতোপ্রত ভাবে জড়িত। কারণ, আজকাল যত ছবি এডিট করার সফটওয়্যার রয়েছে। তার বেশিরভাগ সফটওয়্যার/ অ্যাপস গুলোর মধ্যেই প্রিমিয়াম সাবস্ক্রিপশন থাকে। এর ফলে কাঙ্খিত সফটওয়্যারটির সম্পূর্ণ এক্সেস পাওয়া যায় না। আর এক্সেস না পেলে হয়তো প্রোপার এডিট করা ও সম্ভব না। তাই আপনি যদি প্রিমিয়াম ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করতে চান। তাহলে এই লিংকে প্রবেশ করুন।
[ এখানে প্রতিটি সফটওয়্যার এর প্রিমিয়াম ভার্সন পাওয়া যায়। এমনকি আজকের Lightroom অ্যাপেরও প্রিমিয়াম ভার্শন রয়েছে। ]

যেভাবে ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করবেন:
ছবি এডিট করার বেশ কয়েকটি ক্যাটাগরি রয়েছে। তার মধ্যে বহুল জনপ্রিয় ম্যানুপুলেশন অর্থাৎ নির্দিষ্ট ছবিকে সাজাতে যেখানে ব্যাবহার করা হয় বিভিন্ন এলিমেন্টস। যেমন: টেক্সট, লাইট, অভারলে, ব্যাকগ্রাউন্ড ইত্যাদি। ম্যানুপুলেশনের জন্য সবথেকে বেশি এবং প্রথম প্রয়োজন হয় ব্যাকগ্রাউন্ড। যদিও ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করা একটু জটিলতার। তবে আপনি যদি সম্পূর্ণ ফ্রিতে এবং ঝামেলাহীন ভাবে ফটো এডিট ব্যাকগ্রাউন্ড ডাউনলোড করতে চান। তবে এই লিংক আপনার জন্য।
যেভাবে সম্পূর্ণ ফ্রীতে Lightroom Presets Download করবেন:
এই লিংক ভিজিট করুন। কারণ, অন্যদের তুলনায় এই ওয়েবসাইট থেকে খুব সহজে আপনার কাঙ্খিত Lightroom Presets Download করতে পারবেন। এছাড়াও ম্যানুয়ালি ফটো এডিটিং শিখতে চাইলে, Photography Tech চ্যানেলটি ঘুরে দেখতে পারেন।
শেষ কথা:
সো! এই ছিল আজকের আর্টিকেল। আশা করছি, সবার সেরা ছবি এডিট করার সফটওয়্যার ডাউনলোড করার প্রসেস এবং ছবি এডিট সম্পর্কিত কিছু বিষয়ে আপনি জানতে পেরেছেন। তাই হাতে সময় থাকলে, অবশ্যই আর্টিকেলটি শেয়ার করুন আপনার বন্ধুবান্ধব অথবা ফ্যামিলির মাঝে। সবাই ভালো থাকুন – সুস্থ থাকুন। দেখা হবে পরবর্তী সময়ে এরকম কোন এক আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top