সবার আগে জানুন | আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা?

আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা

পরিবেশের জন্য বৃষ্টি অনেক গুরুত্বপূর্ণ। কিন্তু এই বৃষ্টি মাঝে মধ্যে সাধারণ মানুষের জন্য কাল হয়ে দাঁড়ায়। আর তখন সাধারণ মানুষ গুগল অথবা ইউটিউব এ সার্চ করেন যে, আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা? অথবা আজকে কি বৃষ্টি হবে? এরকম হাজারো প্রশ্ন। আর এই প্রশ্নের সমাধান ই আজকের এই আর্টিকেলে আপনারা পেতে চলেছেন অর্থাৎ যেভাবে জানবেন আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা সহ আবহাওয়ার খুঁটিনাটি সকল বিষয়বস্তু। আর এই সমস্ত কিছু আপনারা জানতে পারবেন একটি মোবাইল অ্যাপের সহযোগিতায়। যেটি আমরা এই আর্টিকেলে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। সো! চলুন মূল আর্টিকেল শুরু করি।
অ্যাপটির নাম ও কাজ কি?
অ্যাপটির নাম: 1Weather. এটি বর্তমান আবহাওয়া সনাক্তকরণ একটি মোবাইল অ্যাপ। যার মাধ্যমে আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা কিংবা আগামীকাল কি বৃষ্টি হবে? এরকম প্রশ্নের উত্তর মেলাতে সহযোগিতা করে। এছাড়াও অ্যাপটিতে আবহাওয়া ভিত্তিক বেশ কয়েকটি প্রয়োজনীয় ফিচার রয়েছে। যা দিয়ে মুহূর্তের মধ্যেই বর্তমান আবহাওয়া পর্যবেক্ষণ করা সম্ভব। এই মুহূর্তে অ্যাপটিকে পাওয়া যাবে প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে।
যেভাবে ব্যবহার করবেন অ্যাপটি:
• প্রথমে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করুন।
• এরপর ওপেন করে ফোনে চাওয়ার সকল পারমিশন এলাও করুন।

[ ফোনের লোকেশন অবশ্যই অন রাখুন। অন্যথায় দেখতে পাবেন না আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা সহ এরকম ছোটখাটো উত্তর। ]
অ্যাপটির সুবিধা সমূহ:
• একসাথে আগামী ১০ দিনের আবহাওয়া এর পূর্বাভাস পাবার সুবিধা।
আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা তা জানার সুবিধা।
• ২৫+ টির বেশি লাইভ রাডার ম্যাপ রয়েছে।
• ১০+ টির বেশি কাস্টমাইজেবল উইজেট এবং হোমস্ক্রিন রয়েছে।
আবহাওয়া সম্পর্কিত নিউজ এবং ফ্যাক্ট জানার সুবিধা রয়েছে।
ট্রেন্ডিং আবহাওয়া আপডেট পাবার সুবিধা অর্থাৎ হেরিকেন, ঘূর্ণিঝড়, তুষারপাত এবং দাবানল সহ এরকম প্রাকৃতিক দুর্যোগগুলোর সতর্কবার্তা পাবার সুবিধা।
অ্যাপটির খারাপ দিক:
থার্ড পার্টি এডভার্টাইজিং রয়েছে।
অ্যাপটির ডিজাইন এবং ইউজার ইন্টারফেস:
অন্যান্য আবহাওয়া ভিত্তিক মোবাইল অ্যাপের মত এই অ্যাপেরও ডিজাইন প্রায় একই। তবে আমাদের কাছে একটু ভিন্ন মনে হয়েছে। যা আপনি ব্যবহার না করা ছাড়া রিলাইজ করতে পারবেন না। সুন্দর কালার কম্বিনেশন, মিনিমাল আইকন এবং ব্যাকগ্রাউন্ড মোটকথা সব মিলিয়ে, এই অ্যাপের ডিজাইন অসাধারণ। এছাড়াও এই অ্যাপের ইউজার ইন্টারফেস অনেক ইউজার ফ্রেন্ডলী। কারণ, অ্যাপ এ প্রবেশ করা মাত্র আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা অথবা আগামীকাল কি বৃষ্টি হবে? এরকম প্রশ্নের উত্তর মিলবে সহজেই। 

অ্যাপটির রেটিং এবং রিভিউ:
প্লে স্টোর:-
রেটিং: 4.4/5★
রিভিউ: 944K+
অ্যাপ স্টোর:-
রেটিং: 4.3/5★
রিভিউ: 1600+
যেভাবে ডাউনলোড করবেন অ্যাপটি:
প্লে স্টোর (অ্যান্ড্রয়েড)
শেষ কথা:
প্রবল বৃষ্টির কারণে, অফিস-আদালত, স্কুল-কলেজসহ অন্যান্য কাজের প্লাটফর্মে যেতে না পারা একদমই স্বাভাবিক। তবে আমরা যদি বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই জেনে রাখি। তাহলে হয়তো এরকম সমস্যায় আমাদের কখনোই পড়তে হয় না। তাই আপনিও যদি আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা অথবা আগামীকাল কি বৃষ্টি হবে? এরকম প্রশ্নের উত্তর জানতে চান। তাহলে অবশ্যই আজকের শেয়ার করা মোবাইল অ্যাপসটি ব্যবহার করুন। আর একদিন আগেই ঘরে বসে জানুন আগামীকাল কি বৃষ্টি হবে কিনা ইত্যাদি ইত্যাদি। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top