দেশের প্রথম চালু হাওয়া মোবাইল ব্যাংকিং অ্যাপস | রকেট একাউন্ট চেক করার কোড

রকেট একাউন্ট চেক করার কোড

বর্তমান সময়ে দ্রুত এবং নিরাপদে এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা পাঠানোর ক্ষেত্রে মোবাইল ব্যাংকিং গুলো বিশেষ ভূমিকা পালন করে থাকে। তবে কিছু কিছু মোবাইল ব্যাংকিং গুলো সাধারণ মানুষকে অনেক জটিলতায়ও ফেলায়। যাইহোক! আজ কোন জটিলতার আওতাভুক্ত মোবাইল ব্যাংকিং নিয়ে কথা বলবো না। আজ কথা বলব দেশের সর্বপ্রথম চালু হাওয়া মোবাইল ব্যাংকিং এর একটি অ্যাপস নিয়ে। অ্যাপসটির নাম: রকেট। এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক “ডাচ বাংলা” ব্যাংকের একটি নিজস্ব মোবাইল ব্যাংকিং অ্যাপস। তাহলে চলুন এই অ্যাপসটি রিভিউ করা যাক!
ওহ্ হ্যাঁ! রিভিউ করার পাশাপাশি আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন রকেট একাউন্ট চেক করার কোড, রকেট হেল্পলাইন নাম্বার এবং রকেট একাউন্ট পিন ভুলে গেলে কী করণীয় ইত্যাদি।
রকেট অ্যাপস কি?
এটি ডাচ বাংলা ব্যাংকের নিজস্ব একটি মোবাইল ব্যাংকিং অ্যাপস। যা দেশের সর্বপ্রথম চালু হওয়া মোবাইল ব্যাংকিং অ্যাপস গুলোর মধ্যে প্রথম। এটি একই সঙ্গে ব্যবহার করতে পারবেন মার্চেন্ট, এজেন্ট এবং সাধারণ কাস্টমাররা। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের নিয়ারেস্ট ব্রাঞ্চ, মার্চেন্ট, এজেন্ট এবং এটিএম খুঁজে পাবার সুবিধা রয়েছে।

যেভাবে ব্যবহার করবেন রকেট অ্যাপস:
অ্যাপস টি ব্যবহার করার জন্য অবশ্যই আপনার একটি থাকতে হবে রকেট একাউন্ট। আর কিভাবে rocket account open করবেন এই বিষয়বস্তু নিয়ে এই আর্টিকেলের নিচে তুলে দেয়া হয়েছে। তাই অ্যাপসটি ব্যবহার করার পূর্বে অবশ্যই নিচের দেওয়া নির্দেশনা অবলম্বন করুন।
রকেট অ্যাপস এর সুবিধা সমূহ বা বৈশিষ্ট্য:
আপনারা যারা বাংলাদেশে রয়েছেন এবং অন্যান্য মোবাইল ব্যাংকিং অ্যাপ গুলো ব্যবহার করে থাকেন। তারা হয়তো জানেন যে, সকল মোবাইল ব্যাংকিং অ্যাপস গুলো প্রায় একই সুবিধা প্রদান করে থাকে। শুধু পার্থক্য থাকে দুই একটা বিষয়ের উপর। যেমন: ক্যাশআপ চার্জ, কেনা কাটা, ডিসকাউন্ট সহ অন্যান্য। রকেট অ্যাপসও অন্যান্য মোবাইল ব্যাংকিং অ্যাপ গুলোর থেকে ব্যতিক্রম নয়। এখানেও আপনি ক্যাশ ইন, ক্যাশ আউট, টপ আপ, বিল পে, মার্চেন্ট পে, ব্যাংক ট্রান্সফার, রেমিটেন্স এবং টাকা আদান-প্রদানের স্টেটমেন্ট দেখার সুবিধা সহ পাবেন আরো অনেক ফ্যাসিলিটি।
রকেট অ্যাপস এর খারাপ দিক:
নেই।
রকেট অ্যাপস এর ডিজাইন এবং ইউজার ইন্টারফেস:
ডিজাইন খুবই সুন্দর। কোন প্রকারের বাড়তি অ্যাডভার্টাইজিং এর দেখা অনেক কম মেলে। যেখানে অন্যান্য অ্যাপস তথা নগদ এবং বিকাশের থেকে বেশ আগানো এই দিক থেকে। পাশাপাশি ইউজার ইন্টারফেস এতটা সহজ করেছে যা বলার বাইরে। এর অবশ্য একটা কারণও আমরা খুঁজে পেয়েছি। তা হচ্ছে: এই অ্যাপসটি প্লে স্টোরে সর্বপ্রথম ২০১৫ সালে পাবলিশ করা হয়। আর সেই সময় বেশিরভাগ মানুষই অ্যান্ড্রয়েড এর ছোঁয়া পায় নেই, বললেই চলে। যেহেতু তখন মানুষ ততটা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করত না। তাই এসটিকে একটু বেশি সহজ করা হয়েছিল। যা এখনো ধরে রেখেছে রকেট অ্যাপস। বিষয়টি সত্যিই এপ্রিসিয়েট করার মত। 
রকেট অ্যাপস এর রেটিং এবং রিভিউ:
প্লে স্টোর:-
রেটিং: 4.4/5
রিভিউ: 67K+
অ্যাপ স্টোর:-
রেটিং: 3.2/5
রিভিউ: 350+

যেভাবে ডাউনলোড করবেন রকেট অ্যাপস:
আজকে সরাসরি ডাউনলোড করতে নিচের লিংক দুটি ভিজিট করুন।
প্লে স্টোর (অ্যান্ড্রয়েড)
শেষ কথা:
বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং অ্যাপস গুলোর মধ্যে চলছে এক রেষারেষির প্রতিযোগিতা। যা থেকে অনেক সময় অনেক সাধারণ ব্যবহারকারীরা কাঙ্ক্ষিত মোবাইল ব্যাংকিং থেকে সরে যাচ্ছে। এর অনেকগুলো কারণও রয়েছে। হয়তো দেখা যাচ্ছে কোন মোবাইল ব্যাংকিং অ্যাপস এর ডিজাইন এবং ইউআই খুব ভালো কিন্তু ক্যাশ আউট প্রচুর কাটে। আবার দেখা যাচ্ছে কোন মোবাইল ব্যাংকিং অ্যাপসের ক্যাশ আউট চার্জ অনেক কম, প্রতিনিয়ত ডিসকাউন্টের সুবিধা ভোগ করা যায় কিন্তু অ্যাপস একদম নড়বড়ে। সবমিলিয়ে আপনি-আমি এবং আমরা পড়েছি এক গোলকধাঁধায়। যা থেকে হয়তো আগামী কয়েক দশকে মুক্তি পাবো না। তবে একটু মাথা খাটিয়ে কম্পেয়ার করলেই, বেরিয়ে আসবে যে, কোন মোবাইল ব্যাংকিং অ্যাপস আমাদের ব্যাবহার করা উচিত। ধন্যবাদ

রকেট একাউন্ট নিয়ে নিচে কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেয়া হয়েছে:
যেভাবে rocket account open করবেন:
rocket account open করা একদম সহজ। আপনার নিকটবর্তী এজেন্ট এর কাছে চলে যান একটি ফোন নাম্বার এবং এনআইডি কার্ড নিয়ে। বাকি কাজ তারাই করে দেবে। আর নিজে নিজে ওপেন করতে অবশ্যই ইউটিউব থেকে একটি টিউটোরিয়াল ভিডিও দেখে নিন।
রকেট একাউন্ট চেক করার কোড:
*322#
রকেট হেল্পলাইন নাম্বার:
16216
রকেট একাউন্ট পিন ভুলে গেলে যা করণীয়:
কাস্টমার কেয়ারে সাথে সাথে ফোন করে সঠিক ইনফর্মেশন দিয়ে সহযোগিতা করুন এবং নতুন পিন সংগ্রহ করুন।
rocket cash out charge:
0.9/8% (প্রতি হাজারে)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top