এক ক্লিকে জানুন কোন রোগের কি ওষুধ | বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম

বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম

মানুষ সুস্থ সুন্দর জীবন যাপনের জন্য প্রতিনিয়ত ডাক্তারের কাছ থেকে পরামর্শ নিয়ে থাকেন। কিন্তু দেশের সিংহভাগ মানুষ ডাক্তারের কাছে যেতে ভয় পান। এর অন্যতম কারণ হচ্ছে: টাকার অভাব। কারণ, অনেকে ভাবেন ডাক্তারের কাছে গেলেই হয়তো বড় কোন ধরনের টেস্ট করতে দিবেন। আর যার ফলে পকেট থেকে গুনতে হবে মোটা অংকের টাকা। এছাড়াও মানুষ বিভিন্ন কারণে, ডাক্তারের সামনাসামনি হতে চান না। এই যেমন ধরুন! গার্লফ্রেন্ড বয়ফ্রেন্ড ফিজিক্যাল রিলেশনের পর, যখন জানতে পারে “গার্লফ্রেন্ড” প্রেগন্যান্ট, তখন বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম লিখে গুগলে সার্চ করেন অথবা প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পরামর্শ নিয়ে থাকেন। আবার মাঝেমধ্যে প্রতিকূল পরিবেশের কারণে, টাকা থাকলেও সম্ভব হয় না ডাক্তারের কাছে যাওয়ার। এর ফলে অনেকেই পড়েন বিভ্রন্তীকার অবস্থায়। এ অবস্থায় যেন কোন ব্যক্তিকে না পড়তে হয়, এজন্য প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে রয়েছে “কোন রোগের কি ওষুধ” নামে বিভিন্ন অ্যাপস। তার মধ্যে থেকে আজ আমরা আপনাদের মাঝে চমৎকার একটি অ্যাপস শেয়ার করতে চলেছি। অ্যাপস টির নাম: ডাক্তার বাবু। আশা করছি, পুরো আর্টিকেলটি পড়বেন এবং কোন রোগের কি ওষুধ তা সম্বন্ধে আপনার সাধারণ জ্ঞান আরো বৃদ্ধি পাবে। এতোটুকু শিওর থেকে চলুন ঝাঁপ মারা যাক মূল আর্টিকেলে।

ডাক্তার বাবু অ্যাপস কি?
এটি বাংলাদেশের অন্যতম স্বাস্থ্য বিষয়ক মোবাইল অ্যাপস। যা তৈরি করেছে FHR Soft কোম্পানি। অ্যাপসটির মূল বৈশিষ্ট্য হচ্ছে: একজন ব্যবহারকারী মাত্র কয়েক ক্লিকের ব্যবধানে বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম, গুড়া কৃমির ওষুধের নাম, গ্যাসের ওষুধের নাম সহ মাথা ব্যাথা কোন রোগের লক্ষণ, অতিরিক্ত ঘুম কোন রোগের লক্ষণ, বুক ধড়ফড় করা কোন রোগের লক্ষণ সম্বন্ধে বিস্তারিত জানতে পারেন। পাশাপাশি ভিটামিনের কাজ ও উৎস এবং পেট কমানোর ব্যায়াম দেখানো হয়েছে অ্যাপসটিতে। অ্যাপসটি ব্যবহার করা যাবে সম্পূর্ণ ফ্রিতে। সেই সাথে পুরোপুরি থার্ড পার্টি এডভার্টাইজিং মুক্ত।
যেভাবে ব্যাবহার করবেন ডাক্তার বাবু অ্যাপস:
এপসটি ব্যবহার করা খুব সহজ। প্রথমে প্লে স্টোরে চলে যান এবং প্লে স্টোরে গিয়ে সার্চ করুন “ডাক্তার বাবু” লিখে। এরপর অ্যাপসটি আসা মাত্র ডাউনলোড করুন এবং ওপেন করে আপনার নির্দিষ্ট ক্যাটাগরি সিলেক্ট করুন আর জেনে ফেলুন কোন রোগের কি ওষুধ এর নাম।
ডাক্তার বাবু অ্যাপস এর সুবিধা সমূহ বা ভালো দিক:
মাথা ব্যাথা কোন রোগের লক্ষণ, অতিরিক্ত ঘুম কোন রোগের লক্ষণ, বুক ধড়ফড় করা কোন রোগের লক্ষণ এবং বিভিন্ন রোগের লক্ষণ সম্বন্ধে পূর্ণাঙ্গ ধারণা পাবার সুবিধা।
বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম, গুড়া কৃমির ওষুধের নাম, গ্যাসের ওষুধের নাম সহ সকল রোগের ওষুধের নাম জানার সুবিধা।
• সকল ভিটামিন এর কাজ এবং কোন কোন খাবারে ভিটামিন রয়েছে তা জানতে পারার সুবিধা।

• অ্যানিমেশনের মাধ্যমে ব্যায়াম দেখে দেখে মেদ কমানোর সুবিধা।
• থার্ড পার্টি এডভার্টাইজিং নেই। শুধুমাত্র এই একটি কারণের জন্য, অন্য সব অ্যাপের থেকে “ডাক্তার বাবু” কে করেছে আলাদা।
ডাক্তার বাবু অ্যাপস এর খারাপ দিক:
নেই বললে ভুল হবে, তবে অ্যাপসটির খারাপ দিক আমার কাছে ততটাও চোখে পড়েনি। যেটা পড়েছে সেটা হচ্ছে: অ্যাপসটির বেশ কয়েকটা আর্টিকেলে “বানান” এ ভুল রয়েছে। এছাড়া ঐরকম বড় খারাপ কোন দিক নেই এই অ্যাপসের। তাই আপনারা নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন “ডাক্তার বাবু”মোবাইল অ্যাপস।
ডাক্তার বাবু অ্যাপস এর ডিজাইন এবং ইউজার ইন্টারফেস:
মিনিমালিস্টিক ডিজাইন, নিট এন্ড ক্লিন ইউজার ইন্টারফেস এবং সলিড কালার কম্বিনেশনে অ্যাপসটি দেখতে ভারী সুন্দর। পাশাপাশি ব্যবহারকারীদের ব্যবহার করতেও কোন ধরনের সমস্যা সৃষ্টি করবে না। কারণ, অ্যাপসটিতে ব্যবহার করা হয়নি বাড়তি কোন উইজে ট এবং থার্ড পার্টি এডভার্টাইজিং।
ডাক্তার বাবু অ্যাপস এর রেটিং এবং রিভিউ:
এপসটি এই মুহূর্তে পাওয়া যাচ্ছে শুধুমাত্র প্লে স্টোরে। তাই নিচে তুলে ধরা হল প্লেস্টোরের রেটিং, রিভিউ এবং ডাউনলোড সংখ্যা।
রেটিং: 4.4/5
রিভিউ: 40+
ডাউনলোড সংখ্যা: 5K+
.

যেভাবে ডাউনলোড করবেন ডাক্তার বাবু অ্যাপস:
অ্যাপটি কে সরাসরি ডাউনলোড করতে ভিজিট করুন গুগল প্লে স্টোর অথবা এক ক্লিকে এখান থেকে ডাউনলোড করুন।
শেষ কথা:
দৈনন্দিন জীবনে ওষুধের ভূমিকা অপরিসীম। আর একই সাথে কোন রোগের কি ওষুধ তা সম্বন্ধে জানাটাও বেশ গুরুত্বপূর্ণ। তাই আজকের শেয়ারকৃত মোবাইল অ্যাপসটি ডাউনলোড করুন এবং বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম এর পাশাপাশি জানুন সকল গোপন রোগের ওষুধের নাম। এছাড়াও এই অ্যাপসটি ব্যবহার করে জানতে পারবেন আপনি মাথা ব্যাথা কোন রোগের লক্ষণ,
অতিরিক্ত ঘুম কোন রোগের লক্ষণ এবং বিভিন্ন রোগের লক্ষণ সম্বন্ধে। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top